জ্যেষ্ঠ সাংবাদিক মিজানুর রহমান খানের মৃত্যুতে চবিসাসের শোক

জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। বুধবার (১৩ জানুয়ারি) চবিসাস সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল এবং সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী এক যৌথ বিবৃতিতে এ শোকবার্তা জানায়।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতার জগতে মিজানুর রহমান খান এক উজ্জ্বল নক্ষত্রের নাম। বাংলাদেশের সাংবাদিকতার জগতে আদালত, বিচার ব্যবস্থা ও সংবিধান বিষয়ে তিনি নিজেকে একজন বিশেষজ্ঞ পর্যায়ে নিয়ে গিয়েছিলেন। পাশাপাশি রাজনীতি, অপরাধ বা অন্য আরও সাংবাদিকতার বিষয়ে তার ক্ষুরধার লেখনি পাঠককে বিমুগ্ধ করেছে। তার বিশ্লেষণ, অনুসন্ধানী প্রতিবেদন আলোড়ন সৃষ্টি করেছিল, পৌঁছে গিয়েছিল রাষ্ট্রের নীতি নির্ধারণী পর্যায়ে। মিজানুর রহমান খান ছিলেন একজন আপাদমস্তক সাংবাদিক। দিনরাত এক করে তিনি কাজ করতেন। তাঁর মৃত্যু সাংবাদিকতা জগতে অপূরণীয় ক্ষতি। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

সাংবাদিক মিজানুর রহমান খান করোনা সংক্রমিত হয়েছিলেন। তিনি গত সোমবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মরহুম মিজানুর রহমান খানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে চবিসাস।

বার্তা প্রেরক
নাজমুস সায়াদাত
প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *